191798

সরকারের চারবছর পূর্তিতে আর্মি স্টেডিয়ামে জমকালো আয়োজন

ক্ষমতাসীন সরকারের চার বছর পূর্তি উপলক্ষে রাজধানীর আর্মি স্টেডিয়ামে হয়ে গেলো জমকালো আয়োজন। সুরের খেলা, নাচের মুদ্রা আর স্টেডিয়ামে স্থাপিত বড় পর্দায় সরকারের নানা তথ্যচিত্রে বিমোহিত হলো প্রায় ত্রিশ হাজার দর্শক।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে গতকাল অনুষ্ঠিত হয় ‘পিতার স¦প্নে কন্যার আহবানে কোটি মানুষের মিছিল চলেছে মুক্তির অভিযানে’ প্রতিপাদ্যের এই আনন্দায়োজন।

এ সময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর বাংলাদেশ দীর্ঘদিন উল্টো পথে হেঁটেছে, বাংলার ইতিহাসের ভুল পথে যাত্রা শুরু হয়েছিল। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে চিত্রটি পাল্টে যায়। বাংলাদেশে স্বাধীনতার সুবাতাস বইতে শুরু করে, শুরু হয় উন্নয়নের মহাযজ্ঞ। আমরা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় উজ্জ্বল আলোর অভিসারী হয়ে নতুন লক্ষ্যে যাত্রা শুরু করেছি।’

শিল্পকলা একাডেমির শিল্পীদের নৃত্য-গীতের পাশাপাশি অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে ব্যান্ডশিল্পী জেমস, দেশের জনপ্রিয় ব্যান্ডদল দলছুট, চিরকুট এবং সোলস। একক কণ্ঠে সংগীত পরিবেশন করেন রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, সুবীর নন্দী, মমতাজ ও শফি মন্ডল। বিকেল ৪টায় শুরু হয়ে রাত সাড়ে ১১টা পর্যন্ত চলে মনোজ্ঞ এই অনুষ্ঠান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *