191769

৩০০টি পরিবর্তন সাপেক্ষে ছাড়পত্র পেল ‘পদ্মাবত’!

অবশেষে ‘পদ্মাবত’ (আগের নাম ‘পদ্মাবতী’) ছবিটিকে ছাড়পত্র দিয়েছে ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। শোনা যাচ্ছে, ৩০০টি পরিবর্তন সাপেক্ষে ছাড়পত্র দেওয়া হয়েছে এটিকে। আগামী ২৫ জানুয়ারি ছবিটি মুক্তি পাবে।

ভারতের ট্যাবলয়েড মুম্বাই মিরর জানিয়েছে, ‘পদ্মাবত’ থেকে দিল্লি, চিত্তোরগড় ও মেওয়ারের সব প্রসঙ্গ বাদ দিতে বলা হয়েছে। এ কারণে সব মিলিয়ে ৩০০টি পরিবর্তন আনা দরকার ছিল। চিত্রনাট্যে মোট ৩০০ বার ওই তিনটি শহরের কথা বলা হয়েছে।

যদিও ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম এইটিন মিডিয়া প্রাইভেট লিমিটেড এ খবর অস্বীকার করেছেন। তাদের দাবি, পাঁচটি পরিবর্তনের পরামর্শ দিয়েছে সিবিএফসি। এজন্য সেন্সর বোর্ডের সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ প্রক্রিয়ার প্রশংসা করেন তারা। তাদের একজন মুখপাত্র বলেন, ‘অচলাবস্থা নিরসনে সিবিএফসির সুষ্ঠু ও চিন্তাশীল পদক্ষেপ প্রশংসার দাবি রাখে।’

এদিকে ‘পদ্মাবত’কে ছাড়পত্র দেওয়ায় আজ শুক্রবার সকালে সিবিএফসি কার্যালয় ঘেরাও করে কার্নি সেনার নেতাকর্মীরা। এ সময় নেতৃত্ব দেন সংগঠনটির সভাপতি সুখদেব সিং গোগামেদি। তিনি সিবিএফসির চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেন। ছবিটি মুক্তির দিন ‘জনতা কারফিউ’র ডাক দিয়েছে কার্নি সেনার প্রধান লোকেন্দ্র সিং কালভি।

মালিক মোহাম্মদ জয়সীর কবিতা ‘পদ্মাবত’ অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য। এতে রানি পদ্মিনী চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। রণবীর সিংকে দেখা যাবে পদ্মিনীর রাজ্যে আক্রমণ চালানো আলাউদ্দিন খিলজির ভূমিকায়। আর শহীদ কাপুর আছেন রাজা মহারাওয়াল রতন সিং হিসেবে। সূত্র: হিন্দুস্তান টাইমস, জি নিউজ, টাইমস অব ইন্ডিয়া।

ad

পাঠকের মতামত