191696

নাখালপাড়ায় জঙ্গি অভিযান: আব্বা, গোলাগুলি চলছে, বাঁচব কি না জানি না’

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টা থেকে ‘রুবি ভিলা’ নামে একটি বাড়িকে ঘিরে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ভবনটির মালিক সাব্বির হোসেন। তিনি বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা বলে এলাকাবাসী জানিয়েছেন।

ভবনটির পাঁচতলার একটি কক্ষেই ‘জঙ্গি আস্তানা’ বলে জানিয়েছে র‍্যাব। ওই ভবনে মেস করেও শিক্ষার্থী ও অন্যরা থাকেন।
ষষ্ঠতলার এ রকম একটি কক্ষে থাকেন গাজীপুরের পারভেজ নামের এক যুবক। তিনি অভিযান শুরুর পর পরই বাবা কামরান হোসেনকে ফোন করে পরিস্থিতি জানান।

কামরান ছেলের ফোন পেয়েই ঢাকায় ছুটে এসেছেন। কিন্তু ছেলের সঙ্গে কোনো যোগাযোগ করতে পারছেন না। ছেলের ফোনও বন্ধ পাচ্ছেন সকাল থেকে। ‘রুবি ভিলা’য় প্রবেশের চেষ্টা করেও তিনি ব্যর্থ হন। ফলে ওই বাড়ির আশপাশেই ছেলের সন্ধানে ঘুরছেন কামরান।

তিনি বলেন, রাত আনুমানিক ৩টার দিকে ছেলে ফোন দিয়ে বলে, আব্বা, বাসায় খুব গোলাগুলি হচ্ছে। কী হচ্ছে বুঝতে পারছি না। বাসা র‍্যাব আর পুলিশ ঘিরে রেখেছে।’ আব্বা, বাঁচব কি না জানি না, আপনি তাড়াতাড়ি চলে আসেন।

‘এর পরই আমি বাড়ি থেকে রওনা দিছি’, এখানে আসার পর ছেলের মোবাইল বন্ধ পাচ্ছি। তার সঙ্গে যোগাযোগ করতে পারছি না।

এদিকে, পশ্চিম নাখালপাড়ার যে ছয়তলা বাড়িটি ঘিরে এ অভিযান চলছিল, সেটি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে খুব বেশি দূরে নয়। এই ভবনটি ছাপড়া মসজিদের পাশে। ভবনের উত্তর দিকে রয়েছে সংসদ সদস্যদের আবাসিক ভবন। বাড়িটির পাঁচতলায় একটি মেস করে জঙ্গিরা অবস্থান করছিল বলে র‍্যাব প্রাথমিকভাবে ধারণা করছে। সেখানে তারা উঠেছিল এক সপ্তাহ আগে। তবে তারা ভুয়া আইডি ব্যবহার করেছিল বলে সন্দেহ করছে র‍্যাব।

এব্যাপারে সকাল ১০টার দিকে র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমদ বলেছিলেন, এই অভিযানে তিন জন নিহত হয়েছে। তাদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে হবে। সেখান থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, জঙ্গিরা জাহিদ নামের একজনের ন্যাশনাল আইডি কাড ব্যবহার করে গত ৪ জানুয়ারি বাসাটি ভাড়া নেয়। তবে ভেতরে আরো একটি ন্যাশনাল আইডি কাড পাওয়া গেছে। দুটি কার্ডেরই ছবি এক কিন্তু নাম দুটি। ধারনা করা যায়, তারা ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে। সূত্র: এনটিভি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *