191702

অভিযানে রুবি ভিলায় ৩ জঙ্গি নিহত, আহত ২ র‌্যাব সদস্য

রাজধানীর তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ায় জঙ্গি আস্তানা ‘রুবি ভিলা’য় ৩ জঙ্গির মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, সম্ভবত তারা আত্মঘাতী হয়েছে। ভেতরে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। নিহতরা সবাই ২০ থেকে ৩০ বছরের যুবক। আরো একটি গ্রেনেড ভেতরে রয়েছে। তাদের রুমে পিস্তলসহ আরো কিছু আর্মস রয়েছে।

ভুয়া জাতীয় পরিচয়পত্র দিয়ে এ মাসের চার তারিখে বাসা ভাড়া নিয়েছিলো জঙ্গিরা। বেনজির আহমেদ জানান, জঙ্গিরা জাহিদ নামের একজনের ন্যাশনাল আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নেয়। তবে ভেতরে আরো একটি ন্যাশনাল আইডি কার্ড পাওয়া গেছে। দুটি কার্ডেরই ছবি এক, নাম দুটি। মনে হচ্ছে, তারা ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বাসাটি ভাড়া নিয়েছে।

বোম ডিসপোজাল ইউনিট বাড়িটির ভেতরে ঢুকেছে। ওই ভবনের আশেপাশের ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান। এছাড়া বাড়ির মালিক ও কেয়ারটেকারসহ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে র‌্যাব সূত্র জানিয়েছে।

স্থানীয় বাসিন্দারা চ্যানেল আই অনলাইনকে জানায়, এখানে কিছু ব্যাচেলর থাকত, তারা যে জঙ্গি তা আমাদের জানা ছিল না।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও এমপি হোস্টেলের পিছনে রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় একটি ছয় তলা বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় র‌্যাব।

বৃহস্পতিবার গভীর রাত থেকেই পশ্চিম নাখাল পাড়ার ১৩/১ রুবি ভিলা নামের ৬ তলা বাড়িটি ঘিরে ফেলে র‌্যাব সদস্যরা।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৬ তলা বাড়িটির পঞ্চম তলায় কয়েকজন জঙ্গি সদস্য রয়েছেন বলে তারা জানতে পারেন। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গেলে বাড়ির ভিতর থেকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুড়ে মারা হয়। র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে। এসময় দুই র‌্যাব সদস্যও আহত হন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *