191500

অবাঞ্ছিত ঘোষণা মাওলানা সাদকে

দিল্লির তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভিকে বিশ্ব ইজতেমায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন তাবলিগ জামাতের একাংশ এবং কওমীপন্থী আলেমরা।

আজ (বৃহস্পতিবার) দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সাদ বিরোধীদের সমাবেশে এ ঘোষণা দেয়া হয়।
সমাবেশে কওমীপন্থী আলেম মাওলানা মামুনুল হক বলেন, ইজতেমাকে নিয়ে কোনো ষড়যন্ত্র হতে দেয়া হবে না। মাওলানা সাদ ইজতেমায় অংশ নিলে তারা এতে যাবেন না। ইজতেমায় সাদকে অবাঞ্ছিত ঘোষণা করা হচ্ছে।

সমাবেশে মাওলানা লোকমান বলেন, মাওলানা সাদকে ইজতেমায় অংশ নিতে দেয়া হবে না। পুলিশ যদি আমাদের বাধা দেয়, তাহলে ঘরে ঘরে আগুন জ্বলবে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটে তবে তার দায় সাদকে নিতে হবে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, মাওলানা সাদ বিশ্ব ইজতেমায় যাবেন কি যাবেন না, সে ব্যাপারে সিদ্ধান্ত নেবেন ইজতেমার শীর্ষস্থানীয় নেতারা ও তাবলিগ জামাতের মুরব্বিরা। সরকার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশ্ব ইজতেমায় মুসল্লিদের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে। আমরা লক্ষ্য রাখছি যাতে বিশ্ব ইজতেমায় কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়।

এদিকে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে মাওলানা সাদ ইজতেমায় অংশ নিতে নাও নিতে পারেন।
তাবলিগ জামাতের আয়োজনে প্রতিবছর উপমহাদেশে মুসলিমদের বৃহৎ জমায়েত বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। তাবলিগের লোকজন বরাবরই শান্তি ও সম্প্রীতির বাণী প্রচার করে আসছেন। তবে সম্প্রতি বিভিন্ন বিষয় নিয়ে তাবলিগের দ্বন্দ্ব প্রকাশ্য হয়েছে।

চলতি বছর ১২ জানুয়ারি ও ১৯ জানুয়ারি দুই দফায় তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। প্রথম দফায় ১৪ জানুয়ারি ও দ্বিতীয় দফায় ২১ জানুয়ারি আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *