191358

মাওলানা সাদ ইস্যুতে নতুন কর্মসূচি ঘোষণা

মাওলানা সাদ ইস্যুতে বুধবার পালিত হয়েছে বিক্ষোভ কর্মসূচি। তিনি ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় চার ঘণ্টা অবস্থান করেন। বিশ্ব ইজতেমায় অংশ নেয়ার জন্য দিল্লির নেজামুদ্দিনের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভী কাকরাইল তাবলিগের মারকাজ মসজিদে পৌঁছেছেন। বিকাল চারটার দিকে তিনি কাকরাইলে পৌঁছান বলে তাবলিগের শুরার একজন সদস্য নিশ্চিত করেন।

বুধবার আছরের নামাজের মধ্য দিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিক্ষোভ কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়েছে। তাবলীগের উপদেষ্টা সদস্য মাওলানা আবদুল কদ্দুস নতুন কর্মসূচির ঘোষণা করে বলেন, বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত পুরো মাদরাসার ছাত্র তাবলিগ জামাতের সাধারণ মুসুল্লিরা পাহাড়ায় থাকবেন যেন সাাদ সাহেব ইজতেমার ময়দানে না যেতে পারেন।

তিনি বলেন, বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত সীমানার জন্যে আমির নির্ধারণ করা হয়েছে টঙ্গী দারুল উলুম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাসউদুল করীমকে। মহাখালী থেকে কাকরাল পর্যন্ত সমস্ত মাদরাসার ছাত্র ও তৌহিদি জনতাকে কাকরাইল অবস্থানের কথা বলা হয়েছে যার নেতৃত্ব দিবেন মাওলানা মাহফুজুল হক।

সংবাদ সম্মেলনে বেফাকের সিনিয়র সহসভাপতি ও তাবলিগের শুরার উপদেষ্টা আল্লাম আশরাফ আলী বলেন, সরকার কর্তৃক গঠিত ওলামায়ে কেরাম ও তাবলিগের মুরুব্বীদের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে।

বেফাকের মহা সচিব মাওলানা আব্দুল কুদ্দস বলেন, মাওলানা সাদ দীর্ঘ কয়েক বছর যাবত আকাবিরে আসলাফের রীতির বিপরীতে বিভিন্ন বিতর্কিত বক্তব্য দিয়ে আসছেন। এমনকি তিনি পবিত্র কোরঅআন ও হাদিসের অপব্যাখ্যা করছেন।

বেফাকের যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজল হক বলেন, আমরা দেওবন্দ সফর করেছি, নেজামুদ্দিন সফর করেছি তারপর শুরা কমিটির কাছে প্রতিবেদন জমা দিয়েছি। এর পর শুরা কমিটি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তা হস্তান্তর করেছেন।

মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ওলামায়ে কেরামকে আশ্বস্ত করেছিলেন ওলামায়ে কেরামের সিদ্ধান্তের বাইরে কিছুই করা হবে না। কিন্তু এখন কার ইশারায়, কার সহযোগিতায় মাওলানা সাদ বাংলাদেশে আসছেন তা আমাদের বোধগম্য নয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, হাটহাজারী মাদরাসার মুফতি কেফায়েতুল্লাহ, বাইতুন মাদরাসার মুহতামিম মুনিরুল ইসলাম, বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফ, মুফতি ফয়জুল্লাহ, কাকরাইল সহ যাত্রবাড়ী মারকায়ের মুরুব্বীগণ।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *