191164

রোকেয়া হল থেকে যে কারণে ছাত্রীকে বের করে দিল ছাত্রলীগ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে না যাওয়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ১ম বর্ষের শিক্ষার্থী ও ছাত্রফ্রন্ট কর্মী আফসানা আহমেদ ইভাকে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ। এতদিন হুমকি ধামকি দিয়ে এসেও ক্ষান্ত হয়নি তারা।

গতকাল গভীর রাতে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে ইভা তার এই ঘটনায় মর্মাহত হয়ে আমরণ অনশনে বসেছে।

মাহমুদা নামের একজন মঙ্গলবার তার ফেসবুক ওয়ালে বিষয়টি নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। পাঠকদের জন্য তা হুবুহু তুলে ধরা হলো-

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে না যাওয়ায় বাকৃবি’র রোকেয়া হলের ১ম বর্ষের শিক্ষার্থী ও ছাত্রফ্রন্ট কর্মী আফসানা আহমেদ ইভাকে হল থেকে বের করে দিয়েছে সোনার সন্তানরা । এতদিন হুমকি ধামকি দিয়ে এসেও কান্ত হয়নি তাই গতকাল গভীর রাতে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। ইভার অপরাধ সে সোনার সন্তানদের আহবানে প্রতিষ্টা বার্ষিকীর মিছিলে যায়নি সেজন্য এই অবস্থা। হল প্রোভস্ট এবং ভিসি কে জানানোর পরও ইভা কোন সমাধান পায়নি। তাই বাধ্য হয়েই গতকাল রাত থেকে হলের সামনে আমরণ অনশনে বসেছে ইভা।

ইভাকে লাল সালাম অন্ততপক্ষে শিয়ালের মতো চুপটি না মেরে সিংহের ন্যায় গর্জন করে তীব্র প্রতিবাদে নেমেছে মেরুদণ্ড সোজা করে কোন রুপ আপোষকামীতার দিকে না গিয়ে ।
ক্ষমতা ও বন্ধুকের নলের মধ্যে আবন্ধ শক্তি নিয়ে বাবারা আর কয়দিন ডিগবাজী খেলবা! এর প্রকোষ্ঠ জবাব একদিন ঠিকই পাবা। এই ছাত্রলীগের দাপটে মানুষ অতিষ্ঠ। বেশিদিন বাকি নাই আর কয়দিন পর মানুষ ছাত্রলীগ নাম শোনলেই জুতা খোলে মাইর দিবে বলে রাখলাম। উৎস : পূর্বপশ্চিম

ad

পাঠকের মতামত