191106

‘আমাকে হাতে ধরে অভিনয় শিখিয়েছেন শাবনূর’

ছোটবেলা থেকে সিনেমার নায়ক হওয়ার স্বপ্ন দেখতেন শায়ের খান। সে জন্য তিনি প্রচুর পরিমাণ বাংলা সিনেমা দেখতেন। ভাবতেন, যেভাবেই হোক নায়ক তাকে হতেই হবে! বিশেষ করে সালমান শাহ-শাবনূর জুটি সিনেমাগুলো বেশি ভালো লাগতো শায়ের খান। আর সেই শাবনূরের নায়ক হয়েই শায়ের খান পর্দায় আসছেন।

১২ জানুয়ারি (শুক্রবার) মুক্তি পেতে যাচ্ছে শাবনূর-শায়ের খান জুটির সিনেমা ‘পাগল মানুষ’। জানা যায়, প্রায় ৭০ টির মতো হলে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। একইসঙ্গে শায়ের খানের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। পাগল মানুষ সিনেমার মুক্তি উপলক্ষে (৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনের একফাঁকে চ্যানেল আই অনলাইনকে শায়ের খান বলেন, ‘শাবনূর আমার স্বপ্নের নায়িকা। সিনেমায় আমি একেবারেই নতুন। প্রথম সিনেমায় তাকে নায়িকা হিসেবে পেয়েছি এ আমার পরম পাওয়া’।

তিনি বলেন, প্রথমবার সিনেমায় কাজ করতে গিয়ে অনেক অসুবিধায় পড়েছিলাম। কিন্তু তিনি (শাবনূর) আমাকে সহশিল্পী অনেক সাহায্য করেছেন। হাতে ধরে শিখিয়েছেন কিভাবে অভিনয় করতে হয়।

শায়ের খান আরও বলেন, ‘পারিবারিক ও রোমান্টিক সেন্টিমেন্ট নিয়ে ‘পাগল মানুষ’ ছবিটি নির্মাণ করা হয়েছে। সবাই হলে গিয়ে আমার প্রথম ছবিটি দেখবেন, কৃতজ্ঞ থাকব’।

কথায় কথায় শায়ের খান জানান, তিনি যৌথ প্রযোজনায় নাম চূড়ান্ত না হওয়া একটি ছবিতে অভিনয় করবেন। মাস দুয়েক পরে ছবির শুটিং শুরু হবে। এখনো ছবির নাম ও নায়িকা চূড়ান্ত হয়নি।

সংবাদের শেষের দিকে অসুস্থ শরীর নিয়ে হাজির হয়েছিলেন একসময়ের লাস্যময়ী চিত্রনায়িকা শাবনূর। এসময় তিনি বলেন, প্রায় পাঁচ বছর ‘পাগল মানুষ’ ছবির মাধ্যমে আবার পর্দায় দর্শকরা আমাকে দেখবে পাবেন। আমার ভক্তদের বলছি, ছবিটি সবাই হলে গিয়ে দেখবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিশা সওদাগর, ডন প্রমুখ। তারা প্রত্যেকেই ছবির সাফল্য কামনা করেন।পরিচালক এম এম সরকারের মৃত্যুর কারণে পাগল নির্মাণকাজ অনিশ্চিত হয়ে পড়ে। এরপর বদিউল আলম খোকনের সার্বিক তত্ত্বাবধানে ছবিটি নির্মাণকাজ শেষ হয়।

অবশেষে আগামী শুক্রবার (১২ জানুয়ারি) পাগল মানুষ মুক্তি পেতে যাচ্ছে। শাবনূর-শায়ের খান ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, রেহানা জলি, কাবিলা, সাদিয়া আফরিন, বিপাশা কবির, ইলিয়াস কোবরা, শিবা শানু প্রমুখ। চ্যানেল আই অনলাইন

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *