190902

বিমানেও চোর আতঙ্ক!

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি চীনের একটি এয়ারলাইন্সের বেশ কয়েকজন যাত্রী হঠাৎই দেখতে পান তাদের টাকা-পয়সা উধাও। এরপর মাঝ আকাশেই চেকের মধ্যে পড়ে বিমানে থাকা যাত্রী। বেইজিং থেকে প্রাগগামী হেনান এয়ারলাইন্সের একটি বিমানে এমন অদ্ভুত ঘটনা ঘটেছে। খবর চ্যানেল নিউজ এশিয়ার।
এরপরই নড়েচড়ে বসেছে প্রাগে অবস্থিত চীনের দূতাবাস। তারা দেশটির নাগরিকদের বিমান থাকা চোরদের থেকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছে।

যাত্রীদের অভিযোগ এসময় ২৪০ থেকে পাঁচ হাজার ডলার পর্যন্ত খোয়া গেছে।
বিমানের যাত্রীরা সিটের পকেট ও মাথার ওপর জিনিসপত্র রাখার স্থানে তাদের টাকা-পয়সা রেখেছিলেন। তবে বিমান অবতরণের প্রায় আধাঘণ্টা আগে টাকা খোয়া যাওয়ার বিষয়টি টের পান একজন যাত্রী। পরে অন্যরাও খুঁজে দেখেন তাদের টাকা চুরি হয়ে গেছে।

এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। ওই ব্যক্তির সিট ও বালিশের নিচে গুজে থাকা নোট পাওয়ার পর তাকে আটক করা হয়।
চেক প্রজাতন্ত্রের গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, ওই ব্যক্তির আরো দুইজন সহযোগী ছিল। বিমানটি প্রাগে অবতরণ করার পর ওই ব্যক্তিরা বেলারুশগামী বিমানে উঠে পড়ে।

এরপরই মূলত প্রাগে চীনের দূতাবাস থেকে এই সতর্কতা জারি করা হলো। তারা যাত্রীদের বেশি পরিমাণে টাকা বহন না করার পরামর্শ দিয়েছেন। একইসঙ্গে নিজের মালামালের দিকে খেয়াল রাখার আহ্বান জানিয়েছে দূতাবাস।
এদিকে চীনের বাইরে থেকে পরিচালিত চায়নাকিউডব্লিউডটকম ওয়েবসাইট জানিয়েছে, সাম্প্রতিক সময়ে চীনের যাত্রীরা ফ্লাইটে অপরাধীদের টার্গেট হচ্ছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *