190934

টেলিসামাদ নিজেও জানেন না আজ তার জন্মদিন

টেলিসামাদ। নাম বললেই আলাদা করে আর পরিচয় দেয়ার দরকার হয় না। পর্দার সেই জাঁদরেল কৌতুক অভিনেতা এখন লড়াই করছেন বাস্তবের কঠিন কণ্টকের সঙ্গে। অভাব-অনটন, রোগ-ব্যাধি আর একাকীত্বতা- সবমিলিয়ে বিচিত্র এক জীবন কাটাচ্ছেন তিনি। এমনকি নিজের জন্মদিনের কথাও ভুলে বসে আসেন এই অভিনেতা।

আজ ৮ জানুয়ারি টেলিসামাদের ৭৩তম জন্মদিন। কিন্তু জন্মদিনে তার সঙ্গে কথা বলার জন্য সরাসরি যোগাযোগ করা যায়নি তার সঙ্গে। তবে টেলিসামাদের ঘনিষ্ট একবন্ধুর সহযোগিতায় সুযোগ হয় তার সঙ্গে কথা বলার। যদিও কথা বলতেও কষ্ট হয় তার। অনেক সময় নিয়ে আস্তে-ধীরে টেলিসামাদ জানালেন, কেউ বলেনি আজ তার জন্মদিন। তাছাড়া কোনোদিন জন্মদিন পালনও করা হয়নি। হতাশা আর অবসাদে অনেকটা নীরব-নিভৃতেই বর্তমানে দিন কাটছে তার।

টেলিসামাদের বন্ধু জানালেন, চলচ্চিত্রের কেউ আর তার খোঁজ নেয় না। কিন্তু এখনও টেলিসামাদের মন পড়ে আছে চলচ্চিত্রে। সুস্থ হয়ে এই শেষবেলাতেও চলচ্চিত্রে অভিনয় করতে চান তিনি।

উল্লেখ্য, ১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নওগাঁও এলাকায় জন্মগ্রহণ করেন টেলিসামাদ। তার আসল নাম আবদুস সামাদ। বিটিভির ক্যামেরাম্যান মোস্তফা মামুন তার আবদুস সামাদ বাদ দিয়ে টেলিসামাদ নামটা দিয়েছিলেন। ১৯৭৩ সালে ‘কার বউ’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আগমন ঘটে টেলিসামাদের। ৪০ বছরের ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন ৬০০টি ছবিতে। অভিনয়ের পাশাপাশি প্রায় অর্ধশতাধিক সিনেমায় গানও গেয়েছেন তিনি। ২০১৫ সালে মুক্তি পায় টেলিসামাদ অভিনীত সর্বশেষ ছবি ‘জিরো ডিগ্রী’ সিনেমাটি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *