186513

সৌদিতে রাস্তার গাছের ডালে ডালে ঝুলছে কম্বল!

 

সৌদিতে এ বছর খুব শীত পড়বে বলে আগেই ধারণা দিয়েছে দেশটির আবহাওয়াবিদরা। গত কয়েক বছরের মধ্যেই এবারই রিয়াদে সবচেয়ে বেশি শীত পড়তে পারে। আর সে কারণেই শীতার্ত লোকজনকে ইতোমধ্যেই সাহায্য করতে শুরু করে দিয়েছেন রাজধানীর স্থানীয় বাসিন্দারা। খবর আরব নিউজ।

রাজধানীর আশেপাশের লোকজনও অসহায় লোকজনকে সাহায্যে এগিয়ে এসেছেন। সম্প্রতি একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। সেখানে দেখা গেছে, আল রায়ান জেলায় গাছের মধ্যে কম্বল ঝুলিয়ে রাখা হয়েছে। শীত থেকে বাঁচতে এগুলো কাজে লাগবে মানুষের।

এই ভিডিওটি টুইট করেছেন সুলতান আল মৌসা নামের এক ব্যক্তি। তিনি বলেন, আশা করছি এটা দেখে আরও ভালো কাজের প্রতি সবাই উৎসাহিত হবেন। তবে যেসব এলাকায় গাছে কম্বল ঝুলিয়ে রাখা হয়েছে সেসব এলাকার বেশির ভাগ মানুষই বেশ স্বচ্ছল।

ওই ভিডিও দেখে অনেকেই সমালোচনা করে বলেছেন, এমন ঘটনায় আল উদ, আল বাথা এবং মানফুহার মতো দারিদ্রপীরিত অঞ্চলগুলোতে বেশ প্রভাব পড়তে পারে।

রিয়াদের বাসিন্দা উম ইয়াজান বলেন, এ ধরনের উদ্যোগকে স্বাগত জানানো উচিত কিন্তু এভাবে গাছে কম্বল ঝুলিয়ে রাখার পরিকল্পণা অপরিণামদর্শী কারণ আল রায়ানের অধিকাংশ মানুষই মধ্যবিত্ত নাগরিক। তিনি বলেন, নিঃসন্দেহে এটা মহৎ উদ্যোগ। তবে ভবিষ্যতের কিছু চিন্তা অবশ্যই আগেভাগেই করতে হবে।

ad

পাঠকের মতামত