186423

জানেন কি? একটি ছবির জন্য কত টাকা নেন কলকাতার নায়ক জিৎ ?

জিৎ ভারতীয় তথা বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র। টেলিভিশন সিরিয়ালের হাত ধরে সিনেমা জগতে নিজের জায়গা পাকা করেছেন এই অভিনেতা। বড় হয়েছেন দক্ষিণ কলকাতায়, স্বাভাবিক জীবন এবং বন্ধু বান্ধব পড়াশোনা সমস্ত কিছুই কলকাতাতেই।

বিভিন্ন পত্রপত্রিকায় মডেলিং করে তার ক্যারিয়ার শুরু। তিনি টিভিতে প্রথম নজরে আসেন নবাব গেঞ্জীর কমার্শিয়াল বিজ্ঞাপনে। এরপর তিনি কিছু টেলিভিশন সিরিয়ালে অভিনয় করেন। যেমন বিষবৃক্ষ, জন্মভূমি ইত্যাদি।

২০০২ সালে পরিচালক হরনাথ চক্রবর্তী তার সাথী ছবিতে জিৎ-কে কাস্ট করেন। প্রথমে সাথী ছবির জন্যে অভিনেতা প্রসেঞ্জিত চ্যাটার্জীর কাছে অফার যায়, কিন্তু একজন কলেজ ছাত্রের ভূমিকায় তিনি অভিনয় করতে চান নি, তাই অফার যায় নবাগত জিৎ-এর কাছে। পরবর্তীকালে এই প্রসঙ্গে এক সাক্ষাৎকালে জিৎ বলেছেন, সাথী না এলেও হাতি আসত, প্রতিভা এবং ডেডিকেশান থাকলে সাফল্য আসবেই।

জিৎকে নিয়ে ভক্তদের আগ্রহের কমতি নেই। জিৎ কত টাকা আয় করেন। প্রত্যেকটি ছবির জন্য কত টাকা নেন। বয়স, গাড়ি, বাড়ি, বিয়েসহ অজানা কিছু তথ্য নিয়ে আজকের আয়োজন।

এদিকে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়াকে নিয়ে জিতের নতুন ছবি ‘ইন্সপেক্টর নটি কে’। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের জিৎ’স ফিল্ম ওয়ার্কসের যৌথ প্রযোজনার ছবিটি জানুয়ারিতে মুক্তির কথা থাকলেও এখন হুমকির মুখে।

অশোক পাতি পরিচালিত ছবিটির শুটিং গত সেপ্টেম্বরে ইতালিতে শুরু হয়। ইতিমধ্যে ছবির পোস্টারের ‘প্রথম লুক’ও কলকাতা থেকে বেরিয়েছে। ছবির ৯০ ভাগ শুটিং এবং শুটিং করা অংশের সম্পাদনা, ডাবিংও শেষ। যৌথ প্রযোজনার নিয়মে ছবির বাকিটুকু হবে বাংলাদেশে।

কিন্তু যৌথ প্রযোজনার নতুন নীতিমালা এবং প্রিভিউ কমিটি এখনো গঠিত না হওয়ার কারণে বাকি কাজ শেষ করা যাচ্ছে না। এর ফলে ছবিটির ভবিষ্যৎ অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে। তাই ছবিটি যৌথ প্রযোজনায় থাকা না-থাকা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

বাংলাদেশ অংশের প্রযোজক আবদুল আজিজের কোনো মন্তব্য শোনা না গেলেও অনিশ্চয়তা নিয়ে নায়িকা নুসরাত ফারিয়া বলেছেন, ‘চলতি মাসের মধ্যে যদি এসব সমস্যার সমাধান না হয়, তাহলে বাকি শুটিং কলকাতায় শেষ করা হবে। তখন আর এটি যৌথ প্রযোজনার ছবি থাকবে না।’

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *