186516

চার-ছক্কার জমজমাট আসর টি-টেনের রেকর্ডবুকে তামিম

সংযুক্ত আরব আমিরাতে চলছে চার-ছক্কার জমজমাট আসর টি-টেন। ইতোমধ্যে টি-টেনের রেকর্ডবুকে নাম উঠেছে তামিমের।

অদ্যাবধি টুর্নামেন্টের ফিফটির তালিকায় এক নম্বরে আছেন তামিম ইকবাল। টি-টেনের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই আলো ছড়ান তিনি। টিম শ্রীলঙ্কার বিপক্ষে পাখতুনসের হয়ে করেন ২৭ বলে অপরাজিত ৫৬ রান। ৫ চার ও ৪ ছয়ে এমন ঝকঝকে ইনিংসটি সাজিয়েছেন তামিম। তার স্ট্রাইক রেট ২০৭.৪০। হাতে ওঠে ম্যাচসেরার তকমা। তাতেই সেরাদের তালিকায় নাম উঠে যায় তামিমের।

তৃতীয় ম্যাচে ভালো করতে পারেননি তামিম। তবে ব্যাটিংয়ের সর্বোচ্চ গড়ের ঘরেও রয়েছে তামিমের নাম। এখন পর্যন্ত টি-টেনের সর্বোচ্চ ব্যাটিং গড় ডেভিড মিলারের ১২৫। যে তালিকায় চারে আছেন তামিম। তার ব্যাটিং গড় ৬৪।

এক ইনিংসে সর্বোচ্চ রানের দৌড়েও আছেন তামিম ইকবাল। ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলে নাম্বারওয়ান মিলার। দুইয়ে আছেন রুশো। তার অর্জন ৬৭। তিন থেকে যথাক্রমে ছয় নম্বর স্থানটা দখলে আছে পল স্টার্লিং, রাজাপাকসে, শোয়েব মালিক, হেলসের। আর সাতে আছেন তামিম।

এ ছাড়া এক ইনিংসে সর্বোচ্চ চার-ছয় হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায়ও তামিমের অবস্থান সাতে।

এক ইনিংসে তামিম মেরেছেন ৫টি চার এবং ৪টি ছয়। এই ক্যাটাগরিতে এক নম্বরে আছেন পল স্টার্লিং। তিনি এক ইনিংসে ১০টি চার এবং ৩টি ছয় হাঁকিয়েছেন। দুইয়ে থাকা রুশো মেরেছেন ৫টি চার এবং ৬টি ছক্কা। এক ইনিংসে ৭টি ছয় ও ৩টি চার মেরে তিনে আছেন প্রোটিয়া মারকুটে ব্যাটসম্যান মিলার।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *