186314

পাথরঘাটায় ওয়াজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রধান বক্তার মৃত্যু

বরগুনার পাথরঘাটায় ওয়াজ মাহফিলে বয়ান করার সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রধান বক্তা মাওলানা মো. সগীর মল্লিকের (৪২) মৃত্যু হয়েছে। আজ শুক্রবার (১৫ ডিসেম্তর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা কাঠালতলী ইউনিয়নের কালীবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

সগীর মল্লিকের বাড়ি পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের নিজলাঠিমারা গ্রামে। তাঁর বাবার নাম দেলোয়ার হোসেন মল্লিক।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা শহর থেকে প্রায় ১২ কিলোমিটার উত্তরে কালীবাড়ি গ্রামের পান্না তালুকদার বাড়ি বাৎসরিক মাহফিলে মাওলানা মো. সগীর মল্লিককে প্রধান বক্তা হিসেবে বয়ান করছিলেন। এমন সময় হঠাৎ মাহফিলের মঞ্চে থাকা মাইকের মাউথ স্পিকারের সঙ্গে বিদ্যুতের তার লাগলে হঠাৎ সগীর মল্লিক বিদ্যুৎস্পৃষ্ট হয়। মুহূর্তের মধ্যে সগীরের সারা শরীর জ্বলে উঠে। ঘটনাস্থলেই তাঁর নির্মমভাবে মৃত্যু হয় তার। এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। ওয়াজ মাহফিল থেকে মানুষ ছুটাছুটি করে চলে যায়।

জানা যায়, মাহফিল স্থলের পার্শ্ববর্তী মামুন তালুকদারের বাড়ি থেকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নেয়া হয়েছিল।

নিজলাঠিমারা গ্রামে তাঁর জ্ঞাতি ভাই মো. আলমঙ্গীর মল্লিক জানান, তিনি সারা বছর ওয়াজ মাহফিল করে ইসলামের সেবা করতেন। দক্ষিণাঞ্চলে ভালো বক্তা হিসাবে তাঁর সুনাম আছে।
পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহম্মেদ (রাত সাড়ে ৯টায়) বলেন, পুলিশ ঘটনাস্থলে পরিরদর্শন করেছে। মরদেহ থানায় নিয়ে আসা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ad

পাঠকের মতামত