186356

রিয়াদ টকশো’তে অংশ নিলেন হলিউডের তারকা অভিনেতা জন ট্রাভোল্টা (ভিডিও)

হলিউডের খ্যাতনামা তারকা অভিনেতা জন ট্রাভোল্টা সৌদি আরবের রাজধানী রিয়াদে ৩ ঘন্টার এক টকশো’তে অংশ নেওয়ার পাশাপাশি বিভিন্ন পর্যটন, ঐতিহ্যবাহি ও বিনোদেন কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন। সৌদি আরবে দুই দিনের সফরে এসে ৬৩ বছর বয়স্ক এই খ্যাতিমান অভিনেতা অংশ নেন ‘ নাইট উইথ জন ট্রাভোল্টা’ টকশো’তে। হলিউড সিনেমা শিল্পের নানা বিষয় বস্তু নিয়ে তিনি কথা বলেন এবং দর্শকরা তাকে এসময় সরাসরি প্রশ্ন করার সুযোগ পান। এসময় ট্রাভোল্টা তার নিজের ক্যারিয়ার নিয়েও কথা বলেন। সৌদি আরবের এ্যাপেক্স সেন্টার ফর কনফারেন্সেস এন্ড এক্সিবিশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

সৌদি আরব ইতিমধ্যে মার্কিন চলচ্চিত্র তৈরি প্রতিষ্ঠান এএমসি এন্টারটেইনমেন্ট হোল্ডিংস’এর সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে যার অংশ হিসেবে প্রতিষ্ঠানটি আগামী তিন বছরে সৌদিতে ২০টি বিশ্বমানের চলচ্চিত্র প্রদর্শন করবে। সৌদি প্রতিষ্ঠান দি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড বলছে, বছরে দেশটিতে চলচ্চিত্রের বাজার রয়েছে ১ বিলিয়ন মার্কিন ডলার।

৩৫ বছর পর সৌদি আরবে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দেওয়ার পর পশ্চিমা চলচ্চিত্র ব্যক্তিত্ব থেকে শুরু করে বিভিন্ন প্রতিষ্ঠান দেশটিতে বিনিয়োগের জন্যে ছুটে আসছে। এর অংশ হিসেবেই ট্রাভোল্টা সৌদিতে সফর করছেন। হলিউডের এই অভিনেতা গায়ক, চিত্র নির্মাতা, প্রযোজক হিসেবে ইতিমধ্যে ৪৫টি চলচ্চিত্রের সঙ্গে নিজেকে যুক্ত করেছেন। ১৯৭৫ সালে তিনি চলচ্চিত্র জগতে আসেন, তার স্ত্রী অভিনেত্রী কেলি প্রিস্টন ও তিন সন্তানের জনক ট্রাভোল্টা।

আরেক মার্কিন সঙ্গীত শিল্পী, র‌্যাপার, সঙ্গীত লেখক ও বিনিয়োগকারী করনেল ইরাল হাইনেস যিনি সঙ্গীত জগতে ‘নেলি’ হিসেবে সুপরিচিত তিনিও এখন সৌদি আরবে কনসার্টে অংশ নেওয়ার জন্যে অবস্থান করছেন। ৪২ বছরের এ সঙ্গীত তারকা নেলি বলেন, সৌদি এসে যাদের দেখছি যারা আমার সঙ্গীত প্রেমী তাদের আগে কখনো দেখেনি। সঙ্গীতকে অতিক্রমের মধ্যে দিয়ে বিশ্বব্যাপী এধরনের স্বীকৃতি বেশ বিস্ময়কর। এ অভিজ্ঞতা চমৎকার।

 

ad

পাঠকের মতামত