186359

নামাজে ব্যস্ত সবাই, চুরিতে চোর ব্যস্ত (ভিডিও)

সবাই নামাজে ব্যস্ত। আর এই মোক্ষম সুযোগে নিজের কাজ সারলেন এক চোর। সম্প্রতি মালয়েশিয়ার একটি মসজিদে এ ঘটনা ঘটেছে।বৃহস্পতিবার মালয়েশিয়ার কেলানতান প্রদেশের পাসির মাস শহরে এই ঘটনা ঘটেছে। শহরটির একটি মসজিদে ফজরের নামাজ পড়ছিলেন নারীরা।

এসময় সুযোগ বুঝে একজনের ব্যাগ হাতিয়ে নেয় এক চোর। শুধু তাই নয়, ওই ব্যক্তিকে সিজদায় থাকা নামাজিদের ওপর লাফ দিয়েও যেতে দেখা যায়।চুরি হওয়া ব্যাগের মধ্যে ৬০ মালয়েশিয়ান রিংগিত ও একটি মোবাইল ফোন ছিল।

ওই ঘটনার ভিডিওতে দেখা যায়, সবাই সিজদায় যাওয়ার পর চোরটি ব্যাগ নিয়ে দৌড়ে পালাচ্ছে। পরে ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।মসজিদের কোষাধ্যক্ষ সাঈদ কামারুজ্জামান স্থানীয় এক পত্রিকাকে জানান, মনে হচ্ছে ওই ব্যক্তি আগে থেকেই চুরির পরিকল্পনা নিয়ে এসেছিল। কেননা এর আগে ওই ব্যক্তিকে মসজিদের পুরুষদের নামাজের অংশে দেখা যায়।

তিনি বলেন, সন্দেহভাজন ওই চোরকে অন্য মুসল্লিদের সঙ্গে নামাজের প্রস্তুতি নিতে দেখা যায়। কিন্তু যখন সবাই নামাজ শুরু করে, তখন ওই ব্যক্তি হয়তো চুপিসারে নারীদের নামাজ পড়ার স্থানে ঢুকে পড়ে। পরে মূল্যবান জিনিস নিয়ে সে পালিয়ে যায়।সাঈদ আরো বলেন, মসজিদে এর আগে মোটরসাইকেল ও গাড়ি চুরির ঘটনা ঘটলেও এ ধরনের ঘটনা এবারই প্রথম।পাসির মাস শহরের ডেপুটি পুলিশ প্রধান ইসমাইল জুশো বলেছেন, এ ঘটনায় তারা এখনো কোনো অভিযোগ পাননি।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *