185928

মিসরীয় সঙ্গীত শিল্পীর ২ বছর জেল অঙ্গভঙ্গি করে কলা খাওয়ায় (ভিডিও)

আপত্তিকর অঙ্গভঙ্গি করে কলা খাওয়ার ভিডিও ফুটেজ দেখে মিসরীয় আদালত পপ সঙ্গীত শিল্পী সায়মা আহমেদ সিমাকে ২ বছরের জেল দিয়েছে। একটি ক্লাসরুমে তরুণদের সামনে ওই পপ শিল্পী কলা, আপেল ও চিপস অঙ্গভঙ্গি করে খাচ্ছেন এমন ভিডিও ক্লিপ ভাইরাল হয়ে যাওয়ার পর আদালত তার বিরুদ্ধে নৈতিক স্খলনের অভিযোগ আনে। গত মঙ্গলবার আদালত তার বিরুদ্ধে এ রায় দেয় ও ৫৬০ মার্কিন ডলার জরিমানা করে। টাইমস অব ইসরায়েল

তরুণদের একটি ক্লাস নিচ্ছেন এবং স্বল্পবসনা হয়ে পপ তারকা সিমা বাজে অঙ্গভঙ্গি করে ফল খাচ্ছেন এমন ভিডিও ফুটেজ মুসলিম সংখ্যাগরিষ্ট মিসরে বিতর্কের ঝড় তোলে এবং টেলিভিশন টকশো’তে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা হয়। তবে সিমার বিরুদ্ধে আদালতের এ রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আপিল করা যাবে।

গত মাসে সিমাকে গ্রেফতার করা হয়। ভিডিও ফুটেজে দেখা যায় ক্লাসরুমে তরুণদের সিমা দুর্ব্যবহার সম্পর্কে ক্লাস নিচ্ছেন। এ বিষয়টি নিয়ে মিসরের পত্রপত্রিকায় সমালোচনা করে প্রবন্ধ প্রকাশ করা হয়। ফেসবুকে দেওয়া এক পোস্টে সিমা তার এধরনের ফুটেজ নিয়ে যে প্রতিক্রিয়া শুরু হয়েছে তা প্রত্যাশিত ছিল না বলে ক্ষমা চান। সিমা বলেন, ভিডিও ফুটেজটি যথাযথভাবে দেখলে তাতে আহত হওয়ার কিছু নেই। আমি কল্পনাও করতে পারিনি এ নিয়ে বিতর্কের সৃষ্টি হবে।

 

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *