185991

বিপিএলে গেইল-ম্যাককালামকে কিনতেই কত খরচ হয়েছিল জানেন?

আইপিএল হোক, কিংবা বিপিএলই হোক, ফ্রাঞ্চাইজি লীগ মানেই হল টাকার খেলা। সেখানে মাঠের ভেতরে যেমন চার ছক্কার খেলা হয়, তেমনি মাঠের বাইরে হয় টাকার খেলা। এক একটা দল গড়তে বিপুল পরিমান অর্থ বিনিয়োগ করতে হয় ফ্রাঞ্চাইজি মালিকদের। তবে প্রশ্ন আসতেই পারে, এত বড় বড় তারকারা যখন খেলছেন তখন বিনিয়োগের অংকটাও নেহায়তই কম নয়। তাহলে সেই অংকটা কত?

জানা যায়, এবারের বিপিএলে সবচেয়ে কম খরচে দল গড়েছিল চিটাগাং ভাইকিংস। আর ট্রুনামেন্টে অংশ নেওয়া সাতটি ফাঞ্চাইজিই

গড়ে ১০-১২ কোটি টাকায় সেরেছে নিজেদের দল গোছানোর কাজ।

তবে টাকা অংকটা গোপন রাখলেও , সেই গোপন সংবাদ থেকেই জানা যায়, এবারের বিপিএলে সবচেয়ে দামী দল গঠন করেছিল ঢাকা ডায়নামাইটস। এই দলটির পেছনে আছে বেক্সিমকো গ্রুপ। তাদের খরচের পরিমান ছিল ২০ কোটি টাকা। এই দলটির বেশির ভাগ টাকাই গেছে বিদেশীদের কিনতে। দ্বিতীয় স্থানে আছে চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। তাদের খরচ হয়েছিল ১৫ কোটি টাকা। তবে এই পুরো টাকার অর্ধেকই খরচ হয়েছিল শুধু মাত্র দুই তারকাকে কিনতে। কারা তারা সেটা মনে হয় না বললেও বুঝে গেছেন, গেইল ও ম্যাককালাম। যদিও টাকার দাম একেবারে সুদে আসলে উসুল করে দিয়েছে তারা। এই দলটির পেছনে ছিল বসুন্ধরা গ্রুপ।

টাকা খরচের খেলায় চ্যাম্পিয়ন হয়ে মাঠের খেলায় রানার্সআপ হয়েছে ঢাকা, আর টাকার খেলায় রানার্সআপ রংপুর চ্যাম্পিয়নস হয়েছে মাঠের খেলায়।

আর সবচেয়ে কম দামে দল গঠন করেছে চিটাগাং ভাইকিংস। তাদের ভাগ্যেও ছিল সবার আগেই বিদায় নিশ্চি করা।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *