185823

বুদ্ধিজীবী দিবসে রাজধানীতে যে সকল সড়ক বন্ধ থাকবে

আগামীকাল ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) শহীদ বুদ্ধিজীবী দিবস। এ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মিরপুরে অবস্থিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এজন্য রাজধানীতে যান চলাচলে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্দেশনাগুলো জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে সকাল সাড়ে নয়টা পর্যন্ত মিরপুর মাজার রোড ক্রসিং থেকে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। এই রুটের বাস, ট্রাক, হিউম্যান হলার, থ্রিহুইলার, রিকশা, রিকশা-ভ্যানকে বিকল্প সড়ক ব্যবহার করতে বলা হয়েছে।

যেসব সড়কে সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত যান চলাচল করবে।

* যে সকল যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সে সকল যানবাহন নবাবেরবাগ ক্রসিং হতে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

* যে সকল যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সে সকল যানবাহন টেকনিক্যাল মোড় হয়ে দারুস সালাম রোড ব্যবহার করবে।

* যে সকল যানবাহন মিরপুর-১০ নং হতে গাবতলীর দিকে যাবে, সে সকল যানবাহন মিরপুর-১ নং দারুসসালাম রোড হয়ে টেকনিক্যাল মোড় হয়ে যাবে।

বুদ্ধিজীবী দিবসের অনুষ্ঠানসমূহ চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে ডিএমপি।

ad

পাঠকের মতামত