185755

ওভার থাকা সত্ত্বেও যে কারণে বল করতে আসেননি সাকিব!

জনাথন চার্লস সাকিবের করা প্রথম ওভারের প্রথম চারটি বল বুঝতেই পারলেন না। কোনো রকমে ব্যাটে বল লাগিয়ে টিকে রইলেন। পঞ্চম বলেই সাকিবের শিকারে পরিণত হন আগের রাতেই মিরপুরে ১০৫ রানের ইনিংস খেলা চার্লস। শেষ বলে রান নিলেন না ব্রেন্ডন ম্যাককালাম।

বিপিএলের ফাইনালের দ্বিতীয় ওভার মেডেন উইকেট। মেডেন উইকেট নিয়ে শুরুর করা সাকিব পরবর্তীতে করেন আরও ২ ওভার। সব মিলিয়ে তার বোলিং ফিগার ৩-১-২৬-১। তার করা শেষ ওভারেই আসে ১৯ রান। ম্যাককালাম ১ রান নেওয়ার পর ক্রিস গেইল তিনটি ছক্কা হাঁকান। আর ইনিংসের চতুর্থ ওভারে (সাকিবের ব্যক্তিগত দ্বিতীয়) ব্যয় করেন ৭ রান।

চতুর্থ ওভারের পর সাকিব আবার বোলিং করেন শেষ ওভারে। ২২ উইকেট নেওয়া সাকিব মাঝে ওভার না করায় অনেকেই বিস্ময় প্রকাশ করেছিল। ২ ওভার হাতে রেখেও বল না করার কারণ জানতে চাওয়া হয়েছিল সাকিবের কাছে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন,‘গেইল আউট হলে অবশ্যই করতে পারতাম। গেইল যতক্ষণ ছিল ওই সময় আমার বল করা কঠিন। যেহেতু বাঁহাতি আর্ম স্পিনার আমি, ওর অন্য খুব সহজ হয়ে যেত। সেজন্য শেষ ওভার পরতে অপেক্ষা করতে হয়েছে।’

তবে দিন শেষে স্বীকার করেছেন গেইল-ম্যাককালামের দিনে বোলারদের বিশেষ কিছু করার থাকে না। সাকিব বলেছেন,‘গুরুত্বপূর্ণ সময়ে ওদের দুই ব্যাটসম্যান তিন ম্যাচ জিতিয়েছে। সাথে ম্যাককালামও ছিল। এভাবে খেলে দিলে টি-টোয়েন্টিতে বেশি কিছু করার থাকে না। টি-টোয়েন্টির মজাই এটা, এক-দুইজন ব্যাটসম্যান খেলা ঘুরিয়ে দিতে পারে।’

ad

পাঠকের মতামত