185762

স্ত্রীকে ‘তিন তালাক’ দিয়ে শ্যালিকাকে নিয়ে পলায়ন! অতঃপর…..

 

স্ত্রীকে ‘তিন তালাক’ বলে স্ত্রীর ছোটবোনকে নিয়ে পালিয়েছে এক ব্যক্তি। এমন ঘটনা ভারতের উত্তর প্রদেশের সহারানপুর জেলার দেববন্দ এলাকার পাঠানপুরা কলোনিতে ঘটেছে।

প্রসঙ্গত, শুধু মুখে তিন তালাক বলে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের বহুল চর্চিত অপপ্রথার বিরুদ্ধে সম্প্রতি রায় দেয় দেশটির সুপ্রিম কোর্ট। কিন্তু আইনে নিষেধ হলেও বাস্তবে এর চল রয়েই গেছে। এরই সর্বশেষ উদাহরণ এ ঘটনা।

ঘটনার শিকার নূরজাহান বেগম (২৭) অভিযোগ করেন, যৌতুকের দাবি মেটাতে না পারায় স্বামী শুধু তাকে তিন তালাক বলে ত্যাগই করেনি একই সঙ্গে তার ছোট বোনকে নিয়ে পালিয়েছে। থানায় দায়ের করা অভিযোগে তিনি জানান, প্রতিবেশী এলাকার আরশাদ আহমদের সঙ্গে তিন বছর আগে তার বিয়ে হয়। তাদের ঘরে এক কন্যা সন্তান রয়েছে।

অভিযোগে নূরজাহান আরো জানান, আরশাদ যৌতুকের জন্য হরহামেশাই পেরেশান করতেন। এরই ধারাবাহিকতায় গত ৭ ডিসেম্বর তাকে বেদম মারপিট করে এক পর্যায়ে জ্যান্ত পুড়িয়ে মারতে চায়। কিন্তু প্রতিবেশীরা এসে তাকে রক্ষা করে।

নূরজাহানের অভিযোগে জানান যায়, এরপর আরশাদ তাকে ‘তিন তালাক’ উচ্চারণের মাধ্যমে তালাক দেয় এবং তার স্বর্ণালংকারগুলোসহ তার ছোটবোনকে নিয়ে পালিয়ে যায়।

সাহারানপুরের এএসপি বাবলু কুমার জানান, তদন্তের পর অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এনবিটি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *