185792

মাশরাফির ব্যান্ডেজ বাধার ভিডিও,জানতে চান কত কষ্ট করে খেলতে হয় মাশরাফিকে?

বোলিং প্রান্তে রানআপের জন্য যাচ্ছেন মাশরাফি। আর বার বার হাতটা পেছনে নিয়ে পা থেকে ব্যান্ডেজ টেনে ঠিক করছেন। এটাই এখন মাশরাফির নিয়মিত দৃশ্য। এটা দেখে দেখে দর্শকরাও অভ্যস্ত হয়ে গেছে। ইনজুড়ি আর মাশরাফির মধ্যে যে অন্যরকম এক সম্পর্ক, এটা তো তারই নমুনা।

ক্যারিয়ারের শুরু থেকেই যেটি কখনোই তাকে ছেড়ে যায়নি। তবে কেড়ে নিয়েছে অনেক কিছু। ক্যারিয়ারের স্বর্ণালী সময়টাতে রেখেছে মাঠের বাইরে। সাদা পোশাকটাকে তো বিদায়ই বলে দিতে হলো অসময়ে। তারপরেও

আহত বাঘের মতো লড়ে যাচ্ছেন বাইশ গজে।

একের পর এক অস্ত্রোপচারের পর ডাক্তাররা বলেছিল ক্রিকেট ছেড়ে দিতে। কারন একটু এদিক সেদিক হলেই রয়ছে পঙ্গুত্বের ঝুঁকি। বয়সও হয়েছে। কিন্তু তাতে কি। ছেলেটি যে অদম্য মাশরাফি। কোন কিছুই যাকে দমিয়ে রাখতে পারেনা। তাই সব কিছুকে সামনে রেখেই খেলে চলেছেন দুর্দান্ত ভাবে। আর এখনো যেন ক্রিশ্চিয়ানো রোনালদোর মতই আছেন ফিট। যেন দিন দিন আরো তরুন হচ্ছেন।

এ ‘পরশ পাথর’র ছোঁয়ায় সোনা ফলছে বাংলাদেশের ক্রিকেটে। এর পেছনে মাশরাফির ত্যাগের গল্প সবারই জানা। মাঠে নামার আগে ঘন্টা খানেক লাগে তার দুই হাঁটুর ব্যান্ডেজ বাঁধতে। সে গল্পও জানেন অনেকে। কিন্তু সেই ব্যান্ডেজ বাঁধার দৃশ্য কি কখনো দেখেছেন। ক্যাপ্টেন ম্যাশের পায়ে ব্যান্ডেজ বাধার ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *