185752

মার্কিন দূতাবাস অভিমুখে হেফাজতের মিছিল

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতি প্রদান করার প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার (১৩ ডিসেম্বর) ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস অভিমুখে মিছিল বের করেছে হেফাজতে ইসলাম। বুধবার (১৩ ডিসেম্বর) সকাল বেলা থেকেই জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জড়ো হতে থাকে হেফাজতে ইসলামের কর্মীরা।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মার্কিন দূতাবাস অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে এগিয়ে যেতে থাকেন হেফাজত ইসলামের নেতাকর্মীরা। এসময় মিছিলটি পল্টন, কাকরাইল, শান্তিনগর, মালিবাগ মোড়, মৌচাক ও রামপুরা হয়ে মার্কিন দূতাবাসের দিকে যাওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

হেফাজতে ইসলামের মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর ঢাকার শান্তিনগর ও বেইলি রোডে কয়েকটি ব্যারিকেড রাখা হয়েছে এবং এই সড়কের দু’ধারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার (১২ ডিসেম্বর) ঢাকাস্থ মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেন, পবিত্র মসজিদুল আকসাকে ঘিরে গড়ে ওঠা জেরুসালেম নগরীকে যুক্তরাষ্ট্রের প্রেসেডিন্ট অন্যায়ভাবে ইহুদিবাদী ইসরায়েলের রাজধানী ঘোষণা করে মুসলিম উম্মাহর বিরুদ্ধে যুদ্ধ লাগিয়ে দিয়েছে।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *