185479

বিরল প্রেম, মৃত প্রেমিকের সঙ্গে তরুণীর বিয়ে

খবরটা চমকে দেয়ার মত। প্রেমের শপথ বাণীটা আরো একটু গভীরে নিয়ে গেল সেই খবর। থাইল্যান্ডের এক প্রেমিকা তার প্রেমিককে বিয়ে করলেন তার অন্ত্যেষ্টিক্রিয়ায়।

চোখভরা জল নিয়ে এমন এক বিরল বিয়ের সাক্ষী থাকলো একদল মানুষ, যেখানে এক বিয়ের পোশাকে মহিলা বিয়ের আংটি পরালেন তার মৃত প্রেমিককে। বিয়ের পরই স্বামীর শেষকৃত্য সম্পন্ন হলো।

জিনিউজের এক প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

কান্নায় ভেঙে পড়লেন স্ত্রী। শপথ নিলেন জীবনটা শুধু তার জন্যই থাকলো। থাইল্যান্ডের আইনানুযায়ী, এ বিয়ে স্বীকৃতি পেল না। কিন্তু মৃত প্রেমিককে বিয়ে করার ছবি দেখে সোশ্যাল নেটওয়ার্কিংয়ে সাইটে দারুণ ভাবে স্বীকৃত হলো। সোশ্যাল মিডিয়ায় এ বিয়ে চোখের জলে ভেজা সেলাম পেল।

সেই প্রেমিকার নাম নান থিপ্পাহারাট। তার প্রেমিক ফিয়াট হঠাত্‍ হার্ট অ্যাটাক হয়ে মারা যান। দুজনের বিয়ের কথা ঠিকঠাক ছিল। মারা গেলেও অবশ্য চার হাতের মিলনকে রুখতে পারল না।

নান তার ফেসবুকে লিখলেন, ‘আমি আমাদের বিয়ের কথা স্বপ্ন দেখতাম। স্বপ্নে দেখতাম আমি ওর হাতটা ধরে আছি। আমার স্বপ্ন সত্যি হলো। ফিয়াট তুমি খুব ভারো থেকো।’

ভালোবাসাকে জিতিয়ে দেয়ার এ চোখে জল এনে দেয়া বিয়েটা হলো মধ্য থাইল্যান্ডের চাচেওইংশোয়া প্রদেশে। হতে পারে বিয়েটা আমাদের থেকে অনেক দূরের একটা জায়গায়। কিন্তু উত্‍পত্তিস্থলটা যেখানেই বিয়ের গভীরটা আমাদের মনের কম্পন ধরিয়ে দিল। প্রেম তুমি বেঁচে থেকো।

ad

পাঠকের মতামত