185473

মাত্র ৫ টাকায় ঘুরতে পারবেন পুরো শহর!

যাত্রীদের অতিরিক্ত ভাড়ার ভোগান্তির হাত থেকে রক্ষা করতে শেরপুরের নালিতাবাড়ীতে পৌর মেয়রের উদ্যোগে ‘টাউন সার্ভিস’ চালু করা হয়েছে।

যার মাধ্যমে যাত্রীরা ব্যাটারি চালিত অটো রিকশাযোগে মাত্র পাঁচ টাকায় পৌর শহরের যে কোনো জায়গায় যাতায়াত করতে পারবেন।১০ ডিসেম্বর রোববার দুপুরে পৌরসভা কার্যালয় চত্বরে এ সার্ভিস উদ্বোধন করেন নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক।

এসময় তিনি বলেন, আমি অনেক দিন ধরে খেয়াল করছি এখানকার মানুষ যাতায়াতের ক্ষেত্রে অতিরিক্ত ভাড়া গুনছেন। যাত্রাপথ বেশি না হলেও রিক্সাভাড়া যাত্রীদের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। তাই সাধারণ যাত্রীদের কথা বিবেচনা করে আমি এ উদ্যোগ নিয়েছি।

জানা যায়, এ সার্ভিসের আওতায় পৌর শহরের আড়াই আনী থেকে গড়কান্দা বাজার, উত্তর বাজার থেকে ছিট পাড়া পর্যন্ত ব্যাটারি চালিত অটো রিকশা গুলো চলাচল করবে। কোনো যাত্রী এর মধ্য থেকে যে কোনো জায়গা থেকে ওঠে মাত্র পাঁচ টাকায় নির্দিষ্ট গন্তব্যে যেতে পারবেন।

যাত্রা পথের দূরত্ব প্রায় ৬ থেকে ৭ কিলোমিটার। এ পথে যাতায়াতের ক্ষেত্রে রিক্সা ভাড়া ২৫ থেকে ৩০ টাকা গুনতে হতো যাত্রীদের। এ সার্ভিস চালুর মাধ্যমে যাত্রীরা আর্থিকভাবে ভোগান্তি থেকে রক্ষা পাবেন।

শিক্ষার্থী সোহাগ মিয়া এ পথ ধরেই প্রতিদিন কলেজে যাতায়াত করেন। সার্ভিসটি চালু হওয়ায় যাতায়াত খরচ বাবদ প্রতিদিন তার ৫০ টাকা করে বাঁচবে। তিনি প্রিয়.কমকে বলেন, সার্ভিসটি চালু হয়ে আমিসহ নিয়মিত যাতায়াতকারী যাত্রীদের উপকার হয়েছে। আগে কলেজে যাওয়ার সময় রিক্সা ভাড়া বেশি লাগতো। এখন আমি মাত্র পাঁচ টাকায় যেতে পারছি।

‘টাউন সার্ভিস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে নালিতাবাড়ী অটো বাইক সার্ভিসের (ব্যাটারি চালিত অটো রিকশার) আহ্বায়ক তোফায়েল আহম্মেদ সভাপতিত্ব করেন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন প্যানেল মেয়র সুরঞ্জিত সরকার বাবলু, একেএম শামসুদ্দিন চঞ্চল প্রমুখ।

সভায় নালিতাবাড়ী অটো বাইক সার্ভিসের আহ্বায়ক তোফায়েল আহম্মেদ বলেন, যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে পৌর মেয়রের উদ্যোগকে স্বাগত জানিয়ে আমরা ‘টাউন সার্ভিস’ চালু করেছি। আশা করছি যাত্রীরা এখন স্বল্পমূল্যে যাতায়াত করতে পারবেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *