185618

আ’লীগের মনোনয়ন পাচ্ছে না আনিসুলের স্ত্রী-ছেলে

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দলীয় প্রার্থী খুঁজছে। তবে প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রীকে দল থেকে মনোয়ন দিচ্ছে না বলে গুঞ্জন উঠেছে। দলটির শীর্ষ নেতাদের সাথে আলাপ করে জানা যায়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ব্যবসায়ী নয় আওয়ামী লীগ এবার দলীয় প্রার্থী দিবে।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে মেয়র নির্বাচিত হন আনিসুল হক। আনিসুল হক ছিলেন একজন সফল প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্ব।

এদিকে আগামী সংসদ নির্বাচনে বর্তমান প্রেক্ষাপট মাথায় রেখেই উত্তর সিটি কর্পোরেশনে প্রার্থী দিবেন বলে জানান দলের শীর্ষ নেতারা। তারা বলেন, অন্য যে কোনো সিটির নির্বাচন আর ঢাকা সিটির নির্বাচন এক নয়। ঢাকার দিকে তাকিয়ে থাকে সারাদেশ। সে কারণে এখানকার নির্বাচনের ভাবনা খানিকটা আলাদা। তবে এই নির্বাচনে আওয়ামী লীগ এমন একজন ব্যক্তিকে খুঁজছে যার জনপ্রিয়তা আছে। আনিসুল হকের মতো ক্লিন ইমেজের প্রার্থী খুঁজছেন বলেও তারা জানান।

দলের একাধিক নেতারা বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় উত্তর সিটি কর্পোরেশনের মেয়রের পদটি শূন্য ঘোষণা করেছে। সেহেতু নির্বাচন কমিশন এ উপ-নির্বাচনের ব্যাপারে সিডিউল ঘোষণা করা হবে । সিডিউল ঘোষণার পর আওয়ামী লীগের স্থানীয় সরকার বোর্ড এ বিষয়ে আলোচনা করে দলের প্রার্থী মনোনয়ন দেবে ।

আওয়ামী লীগের থেকে মনোনীত সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি বলেন, মেয়র আনিসুল হকের যে জনপ্রিয়তা ছিলো তার সাথে সামাঞ্জস্য রেখেই আওয়ামী লীগ প্রার্থী দিবে। আনিসুল হকের যে দুর্বলতা ছিলো এটা হলো মূল দলের সাথে তার সংযোগ ছিলো না। আগামী দিনে যে প্রার্থী হবে তার যেন দলের সাথে সেই গ্যাপটা না থাকে, সেই বিবেচনা করেই প্রার্থী দেওয়া হবে।

এ বিষয়ে সোমবার (৪ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচনে কোনো পরিবারের সদস্য বিবেচনা করে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেবে না।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘পরিবারের লোক এ হিসেবে আমরা মনোনয়ন দেব না। যে বিজয়ী হওয়ার মত তাকেই প্রার্থী দেব। আমাদের প্রার্থী হবেন ‘উইনেবল’ প্রার্থী। এক্ষেত্রে কয়েক জনকে নিয়ে ভাবছি।’

সূত্র: বিডি২৪লাইভ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *