185436

সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ নাসির জামসেদ

ফিক্সিং যেন পাকিস্তানকে পিচু ছাড়ছেন। ফিক্সিংয়ের অভিযোগে এর আগে সালমান বাট, মুহম্মদ আমের এবং মুহম্মদ আসিফ। পরে অবশ্য ক্রিকেটে ফিরে আসেন বাঁহাতি ফাস্ট বোলার আমের।

ফিক্সিংয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় পাকিস্তানি ওপেনার নাসির জামসেদকে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন । স্পট ফিক্সিং মামলায় ‘বাধা ও অসহযোগিতা’র জন্য জামসেদকে দোষী সাব্যস্ত করা হয়।

নাসির জামসেদ ৪৮টি একদিনের আন্তর্জাতিক, ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ এবং
দুটি টেস্টে পাকিস্তান ব্যাটিং অর্ডারে ওপেনার হিসেবেই দেখা গিয়েছে নাসির জামসেদকে। উঠতি এই ক্রিকেটারই ঘরোয়া ক্রিকেটে ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পরলেন। পাকিস্তানের একটি ক্রিকেট লিগে ফিক্সিংয়ে জামসেদের সঙ্গেই নাম জড়ায় আরও দুই ক্রিকেটারের। ঘটনা সামনে আসতেই তাকে ক্রিকেটের সমস্ত প্ল্যাটফর্ম থেকেই বহিষ্কার করে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সোমবার পিসিবির দুর্নীতিবিরোধী ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে এই নিষেধাজ্ঞার ঘোষণা দেয়। চলতি বছরের শুরুতে পাকিস্তান সুপার লিগের সময় (পিএসএল) ফিক্সিংয়ে জড়ান এই ক্রিকেটার।

একই অভিযোগ প্রমাণিত হওয়ায় আরেক ওপেনার সারজিল খান ও খালিদ লতিফকে পাঁচ বছরে করে নিষিদ্ধ করে পিসিবি।

ফিক্সিং নিয়ে ঠিক সময়ে রিপোর্ট না করায় এই মামলায় পেসার মোহাম্মদ ইরফানকে এক বছর এবং স্পিনার মোহাম্মদ নওয়াজকে দুই মাসের জন্য নিষিদ্ধ করা হয়।

ad

পাঠকের মতামত