185373

নাফিসা কামালের যে স্ট্যাটাসে তোলপাড়!

রোববার রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক তামিম ও মূল সত্ত্বাধিকারী পরিকল্পনা মন্ত্রী, সাবেক বিসিবি ও আইসিসি সভাপতি আ হ ম মোস্তাফা কামালের সঙ্গে শেরে বাংলার খোলা আকাশের নিচেই জটলা বদ্ধ হয়ে কথা বলতে দেখা গেছে বিসিবির শীর্ষ কর্তাদের। সেখানে বিসিবি পরিচালক মাহবুব আনাম, জালাল ইউনুস, শেখ সোহেল ও ইসমাইল হায়দার মল্লিকও ছিলেন। বোঝাই যাচ্ছিল তারা বৃষ্টিতে বন্ধ হয়ে যাওয়া ম্যাচ নিয়ে কথা বলছিলেন অধিনায়ক ও সত্ত্বাধিকারের সঙ্গে।

বিসিবি ও বিপিএল শীর্ষ কর্তারা মিলে কুমিল্লা শিবিরকে বাই-লজ প্লেয়িং কন্ডিশনের আলোকে কিছু বিকল্প প্রস্তাব দিয়েছিলেন। শেষ পর্যন্ত কুমিল্লা শিবির সব বিকল্প বাদ দিয়ে আজ দ্বিতীয় দিন বন্ধ হয়ে যাওয়া অবস্থা থেকে ম্যাচ খেলতে রাজি হয়েছে। সেই আলোকে আজ সন্ধ্যা ৬ টায় ম্যাচের বাকি অংশ শুরু হবার কথা।

যদিও কোন আইনে আজ খেলা দ্বিতীয় দিনে গড়াল সে প্রশ্ন থেকেই গেছে। সে আইনের স্বচ্ছতা নিয়েও আছে নানা গুঞ্জন। যদিও আজ সকালে সব গুঞ্জনকে অমূলক বলে উল্লেখ করেছেন জালাল ইউনুস। কোন আইনে খেলা দ্বিতীয় দিনে গড়াল এবং কি পরিস্থিতে আজ আয়োজনের সিধান্ত নিয়েছেন তার ব্যাখ্যাও দিয়েছেন। এ সিদ্ধান্তে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সত্ত্বাধিকারীর সম্মতি আছে বলেও দাবি তার।

সন্ধ্যা ছয়টায় খেলা শুরু হবে- সবাই উন্মুখ অপেক্ষায়। ঠিক এরকম অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যানেজিং ডিরেক্টর নাফিসা কামালের একটি স্ট্যাটাস তোলপাড় সৃষ্টি করেছে। তিনি ফেসবুকে লেখেন, ‘আমার মতে বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স মাঠে বাকি ছয় দলের সঙ্গে লড়াই করছে। আমাকে, আমার অধিনায়ক ও কোচকে বিপিএলের ভাবমূর্তি নষ্টের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে যে বিপিএলের ভাবমূর্তি আমার বাবা এনেছে। আমাদের নোটিশের জবাব দেওয়া শেষ তারিখ সোমবার। আমরা ইতিমধ্যে নির্ধারিত বৃষ্টিপাতের সময় শেষ করে ফেলার জন্য ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছি, এরপরও আমরা ওই দিন দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচ খেলবো। আল্লাহ ভরসা।’

গতকাল রাতে ঘটে যাওয়া নানা ঘটনার পড় নাফিসার কামালের এমন স্ট্যাটাস দেখে খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন জেগেছে এটা কি রোববার রাতের ঘটনার জের কি না? আগের রাতে বোর্ড কর্তেদের সঙ্গে কথোপকথনের প্রেক্ষিতেই কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে, এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে রাজধানিতে। কেন এই কারণ দর্শানোর নটিশ তাতে কি লেখা আছে, তা নিয়ে কৌতূহল সবার।

এ ব্যাপারের নাফিসা কামালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি। তবে জালাল ইউনুস বিষয়টি পরিষ্কার করেছেন। জালাল ইউনুস জানান, ‘এ কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে মূলত উইকেট নিয়ে কথা বলায়। এটা প্রথমে তামিমকে পাঠানো হয়েছিল। পড়ে তাকে কোচ সমর্থন কথায় তাকেও কারণ দর্শাতে বলা হয়েছে। যার সঙ্গে গতকাল রাতে ঘটে যাওয়া ঘটনার কোন সম্পর্ক নেই। এবং এই নোটিশ দেওয়া হয়েছে তামিম ও সালাউদ্দিন মিডিয়ার সঙ্গে কথা বলার পরই।

ad

পাঠকের মতামত