185394

মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা

দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।

সোমবার দুপুরে সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালতে তিনি এ মামলা করেন।

মামলার বাদী রাহাত তরফদার জানান, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত একটি সেমিনারে মাহমুদুর রহমান বংলাদেশ ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞাসূচক বক্তব্য রেখেছেন। তার এসব বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের একজন সাধারণ কর্মী হিসেবে তিনি মামলাটি দায়ের করেছেন।

মামলা দায়েরর পর তিনি আরও বলেন, মাহমুদুর রহমান ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে যে বক্তব্য দিয়েছেন, তাতে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিকৃতভাবে উপস্থাপন করেছেন। সে বক্তব্যে বাংলাদেশ ও মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞা ও অশ্রদ্ধা প্রকাশ হয়েছে। এতে আমি এবং দেশে কোটি কোটি দেশ প্রেমিক মানুষ আহত হয়েছেন ক্ষুব্ধ হয়েছেন। আমি নিজেও সংক্ষুব্ধ হয়ে এ মামলাটি দায়ের করি। এ সময় সিলেট সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ উপস্থিত ছিলেন।

তিনি সাংবাদিকদের বলেন, এদেশের খেয়ে, এদেশে বেঁচে থেকে বার বার মাহমুদুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করে বক্তব্য রেখেছেন বা রাখছেন। তিনি ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের সেমিনারে যেসব বক্তব্য রেখেছেন, তাতে ৩০ লাখ শহীদের প্রতি চরম অবজ্ঞা প্রদর্শন করা হয়েছে। তিনি মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশকে নিয়ে কটূক্তি করেছেন। এটা রাষ্ট্রদ্রোহীতার পর্যায়ে পড়ে।

রাহাত তরফদারের পক্ষে আদালতে আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট একেএম শফি উদ্দিন আহমদ, অ্যাডভোকেট কিশোর কুমার কর, অ্যাডভোকেট ময়নুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস, অ্যাডভোকেট মাহফুজুর রহমান ও অ্যাডভোকেট সাকি আহমদ প্রমুখ।

অ্যাডভোকেট কিশোর কুমার কর বলেন, আদালত মামলাটি আমলে নিয়েছেন এবং তদন্ত শেষে যথাযত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *