185245

নায়ক ফেরদৌস কৃতজ্ঞ এনবিআরের প্রতি

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাছ থেকে সম্মাননা পেয়েছেন চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমেদ। রাজস্ব আদায়ে সচেতনতা তৈরিতে কাজ করায় তাকে এ সম্মননা দেয়া হয়। রবিবার বিকালে এক অনুষ্ঠানে এ সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সম্মাননা পাওয়ার পর ঢাকাটাইমসকে ফেরদৌস বলেন, যে কোনো সম্মাননা ও পুরস্কার কাজের প্রতি দায়বদ্ধতা বাড়িয়ে দেয়। আমি বেশ কয়েক বছর ধরে এনবিআরের সচেতনতামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আমি রাজস্ব আদায়ে সচেতনতা তৈরিতে এনবিআরের বেশ কিছু ভিডিওচিত্রে অভিনয় করেছি। আমার কাছে মনে হয়েছে আমার কথায় যদি জনগণ অনুপ্রাণিত হয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসে তাহলে আমার শিল্পী সত্তার সার্থকতা।

নায়ক ফেরদৌস বলেন, আমরা একটি রেস্টুরেন্টে খেতে গিয়ে ভ্যাট দিচ্ছি, সে টাকাটা সরকারের কোষাগারে যাচ্ছে। আমি আয় করছি সেখান থেকে কর দিচ্ছি। আমরা ইনকাম ট্যাক্স না দিলে কিভাবে রাস্তাঘাটের উন্নয়ন হবে।

 

ফেরদৌস আহমেদ বলেন, ‘আমি এতদিন কাজ করে আজ স্বীকৃতি পেলাম। এতে আমি খুবই খুশি। আমি এনবিআরের প্রতি কৃতজ্ঞ। আমি চেষ্টা করবো আমার এ সম্মানকে ধরে রাখতে এবং এই দায়িত্ববোধের জায়গা থেকে আরও ভালো কিছু করতে।’

দশের টাকাতেই হবে দেশের উন্নয়ন এমন মন্তব্য করে ফেরদৌস বলেন, শিল্পী সমাজসহ সবাইকে যার যার দায়িত্ব পালন করতে হবে। সঠিকভাবে কর দিতে হবে। ঢাকাটাইমস

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *