184954

রক্ত দিয়ে হলেও জেরুজালেম রক্ষা করবে মুসলিমরা: বাবুনগরী

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, জেরুজালেম মুসলিমদের পবিত্র শহর। সেখানে আল-আকসা (বায়তুল মুকাদ্দাস) মসজিদ অবস্থিত। ওই শহরের ওপর ইসরাইলের কোনো অধিকার নেই।
.
তিনি বলেন, মুসলিমদের পবিত্র শহর জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যে স্বীকৃতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দিয়েছেন তা কার্যকর হতে দেয়া হবে না। দুইশ’ কোটি মুসলমান রক্ত দিয়ে হলেও জেরুজালেম রক্ষা করবে।

শুক্রবার রাতে ফতুল্লার জামতলা এলাকায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাবুনগরী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রীর উদ্দেশে তিনি বলেছেন, ‘দেশের বর্তমান শিক্ষাব্যবস্থা ভালো নয়। প্রথম শ্রেণির বইয়ে লেখা রয়েছে ‘ক’ দিয়ে কমলা, ‘ঋ’ দিয়ে ঋষি, ‘র’ দিয়ে রথ, ‘আ’ টা খালি রেখেছেন। মুসলিম রাষ্ট্রে হিন্দু শিক্ষা কেন?

বাবুনগরী বলেন, ‘আ’ তে আল্লাহ, ‘ম’ দিয়ে মসজিদ, ‘র’ দিয়ে রাসুল পরিচয় দিলেন না কেন? এখানে ইসলাম নিয়ে সুক্ষ্ম ষড়যন্ত্র করা হয়েছে। এসব বিষয়ের দিকে আলেমরা খেয়াল রাখে না। যেসব আলেমরা পরিস্থিতি বুজে না তারা আলেম নয় জাহেল।

তিনি বলেন, একজন মন্ত্রী বলেছেন- কওমী মাদরাসা দেশের জন্য বিপদ। আমি ওই মন্ত্রীকে বলেছি- আপনিই দেশের জন্য বিপদ ও ক্ষতিকর। কওমী মাদ্রাসা থেকে সন্ত্রাসী, জেএমবি, জঙ্গি কিংবা কালো বিড়াল বের হয় না। কওমী মাদরাসায় দেশ ও জাতীর উন্নয়নে সুশিক্ষা দেয়া হয়।

বক্তব্যের আগে বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরুস্কার তুলে দেন বাবুনগরী।

আল্লামা আশরাফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা হেফাজত ইসলামের আমির ও ডিআইটি জামে মসজিদের খতিব মাওলানা আবদুল আউয়াল, আল্লামা আবদুল কুদ্দুস, মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, মামুনুল হক, কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ প্রমুখ।

ad

পাঠকের মতামত