184914

শ্রীলঙ্কার কোচ হলেন হাথুরুসিংহে

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) আজ প্রধান কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। কিন্তু আরও একটু আনুষ্ঠানিকতা বাকি। শ্রীলঙ্কার কোচ হওয়ার কথা শোনা যাচ্ছিল। আবার শোনা যাচ্ছিল, অস্ট্রেলিয়ান একাডেমির কোচ হিসেবে যোগ দিতে পারেন টাইগারদের সাবেক এই কোচ। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা তাদের নতুন কোচ হিসেবে ঘোষণা করলো হাথুরুসিংহের নাম।

আগামী ২০ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে শ্রীলঙ্কার কোচ হিসেবে কাজ শুরু করবেন হাথুরুসিংহে। ভারতে টি-টোয়েন্টি সিরিজের শুরু থেকেই নতুন দায়িত্ব শুরু বাংলাদেশের সাবেক এই লঙ্কান কোচের।

এদিকে পদত্যাগের পর গত দুই মাসে বিসিবির মুখোমুখি হননি হাথুরু। তাই বাংলাদেশের সঙ্গে আনুষ্ঠানিকতা শেষ করতে কালই ঢাকায় আসার কথা হাথুরুর। এ প্রসঙ্গে বিসিবির পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান আজ সন্ধ্যায় জানান, সে আসবে শুনেছি। তবে কখন আসবে নিশ্চিত না। সে এলে শোনা হবে, কেন কী কারণে পদত্যাগ করল। সে আসছে তার পদত্যাগের ব্যাখ্যা দিতে।

গত অক্টোবরে হঠাৎই বাংলাদেশ দলের প্রধান কোচের পদ ছেড়ে দেন হাথুরুসিংহে। এরপর দেশে এসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে দেখা করারও প্রয়োজনবোধ করেননি তিনি। আদৌ আর বাংলাদেশে আসবেন কিনা, সেই সংশয়ও রয়ে গেছে।

এরই মধ্যে তার বিকল্প খোঁজা শুরু করে দিয়েছে বিসিবি। ইতোমধ্যে ইংলিশ কোচ রিচার্ড পাইবাস সাক্ষাতকার দিয়ে গেছেন। কোচের পদে সাক্ষাতকার দিতে আসার কথা ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্সেরও। আগামী ১০ ডিসেম্বর কোচ নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত হবে, আশা করা যাচ্ছে।

ad

পাঠকের মতামত