184951

শাকিলের জন্য অঝোরে কাঁদলেন বাবা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, সাবেক ছাত্রনেতা প্রয়াত কবি মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার স্মরণসভার আয়োজন করা হয়েছিল। সেই সভায় প্রিয় সন্তানের জন্য কয়েক দফায় অঝোরে কেঁদেছেন তাঁর বাবা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

সন্ধ্যায় ময়মনসিংহ টাউন হল মাঠে শাকিলের জন্য স্মরণসভার আয়োজন করা হয়। সভায় বক্তব্য দেওয়ার সময় খোকা তাঁর সন্তানের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। কোনোমতে বক্তব্য শেষ করার পর লোকজন তাঁকে মঞ্চের চেয়ারে বসান। ওই মঞ্চে বক্তব্য দিতে আসেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি। তিনি প্রয়াত শাকিল সম্পর্কে কথা বলার সময় আবার কান্নায় ভেঙে পড়েন খোকা। এ সময় রাজনৈতিক সহকর্মীরা তাঁকে সান্ত্বনা দেন।

অনুষ্ঠানে ডা. দীপু বলেছেন, মতভেদ, পছন্দ-অপছন্দ, ব্যক্তিগত হতাশা, পাওয়া না পাওয়া থাকতে পারে কিন্তু নৌকা প্রতীক নিয়ে যে আসবে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে তার জন্য কাজ করতে হবে। এখন সময় ঐক্যের। আমাদের সংগঠনের সর্বাঙ্গীণ শৃঙ্খলা বজায় রেখে আমাদের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলে একযোগে কাজ করে যেতে হবে। আগামী দিনের নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করে এই বাংলাদেশের মানুষের ভবিষ্যৎ গড়ার কাজ অব্যাহত রাখতে হবে।

সভায় সভাপতিত্ব করেন শাকিল স্মরণসভা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট কবীর উদ্দিন ভূঁইয়া। সভা পরিচালনা করেন শাকিল স্মরণসভা কমিটির সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

সভায় বক্তব্য দেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সদস্য মারুফা আক্তার পপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিনুল হক শামীম (প্রস্তাবিত), মেয়র ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সংসদ সদস্য রেমন্ড আরেং, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটুসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *