184646

ধর্ষণে অন্ত:সত্ত্বা সেই কিশোরীর সন্তান প্রসব!

গাজীপুরের শ্রীপুরে সাইটালিয়া গ্রামে ধর্ষণে অন্ত:সত্ত্বা কিশোরী (১২) গত রাত সাড়ে ১১টার দিকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিক ভাবে একটি মেয়ে সন্তান প্রসব করেছেন। বর্তমানে মা ও নবজাতক উভয়ই সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসক।

কিশোরীর বাবা জানান, প্রসবে চিকিৎসকের নির্ধারিত তারিখ ছিল ২০ জানুয়ারি। বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে তাঁর মেয়ের পেটে ব্যাথা শুরু হয়। রাতে পেটের ব্যাথা বেড়ে যাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতারকে জানানো হলে তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার জন্য বলা হয়। তাকে রাত পৌনে ১১টার দিকে একটি সিএনজি চালিত অটোরিক্সা যোগে কিশোরীর দাদী ও ফুফুকে সাথে নিয়ে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়।

শ্রীপুর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মঈনুল হক খান জানান, হাসপাতালে আনার সাথে সাথেই তাকে জরুরী বিভাগের গাইনী ওয়ার্ডে ভর্তি করানো হয়। রাতে হাসপাতালে কর্তব্যরত মেডিকেল অফিসার হাবীবা সুলতানা ও সিনিয়র স্টাফ নার্স অঞ্জনার তত্ত্বাবধানে কিশোরীটি স্বাভাবিক (নরমাল ডেলিভারী) ভাবে একটি কন্যা সন্তানের জন্ম দেন। সন্তানটির ওজন ২.৫ কেজি। নবজাতকসহ মা এখন সুস্থ আছেন। আশা করা যাচ্ছে শুক্রবার অথবা শনিবার নবজাতকসহ মা বাড়ী ফিরতে পারবেন।

কিশোরীর বাবা আরো জানান, হাসপাতালে আনার পর থেকে ইউএনও সার্বক্ষণিক নবজাতক ও মেয়ের খোঁজ খবর রাখছেন। এর মধ্যে নবজাতককে নতুন জামা কাপড়ও কিনে দিয়েছেন ইউএনও।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার বলেন, ১২বছর বয়সী কিশোরী ধর্ষণে অন্ত:সত্ত্বা হওয়ার খবরে গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরের নির্দেশে কিশোরীর চিকিৎসা, আইনী সহায়তা, শিক্ষা ও ভরণ পোষণসহ সব ধরনের দায়িত্ব নেন জেলা প্রশাসন। খবর পেয়ে বৃহস্পতিবার রাতে হাসপাতালে গিয়ে তাকে ভর্তিসহ যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, গত ২২সেপ্টেম্বর ধর্ষণে কিশোরী অন্ত:সত্ত্বার ঘটনায় উপজেলার তেলিহাটি ইউনিয়নের সাইটালিয়া গ্রামের নুরু মিয়ার ছেলে আমান উল্ল্যাহ (২৬) কে আসামী করে কিশোরীর মা শ্রীপুর থানায় মামলা দায়ের করা হয়। পরে মামলা তদন্তে ঘটনার সাথে কিশোরীর আপন মামা হুমায়ুন কবিরের সংশ্লিষ্টতা খুঁজে পায় পুলিশ। এঘটনায় এখন পর্যন্ত মূল অভিযুক্ত আমান উল্ল্যাহ্ কে আটক করতে না পারলেও কিশোরীর আপন উপজেলার সাইটালিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে হুমায়ুন কবিরকে গত ১৯নভেম্বর রাতে নিজ বাড়ী থেকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে শ্রীপুর থানা পুলিশ। পরে ধর্ষণে আপন মামার নাম বলায় নানার বাড়ীতে আশ্রিত কিশোরীর বাবা, ছোট ভাই ও বোনসহ তাঁর নানা তাদের বাড়ী থেকে বের করে দেয়। পরে তাঁরা ফুফুর বাড়ীতে আশ্রয়ে রয়েছে।

ad

পাঠকের মতামত